মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
ইকোপার্ক সীতাকুন্ড উপজেলা পরিষদ থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের এক কিলোমিটার দক্ষিনে সীতাকুন্ড পৌরসভার মধ্যে ইকো পার্কের অবস্থান।রিকসা কিং বা সিএনজি করে সীতাকুন্ড উপজেলা পরিষদ থেকে পৌঁছা যায়।
ভাটিয়ারী লেক ভাটিয়ারী বাস ষ্টেশন থেকে বাংলাদেশ মিলিটারী একাডেমী , গলফ ক্লাব সংলঘ্ন
সীতাকুন্ড সমুদ্র সৈকত ও কুমিরা ফেরিঘাট ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুমিরা নামক স্থানে ফেরিঘাটটি অবস্থিত।
সম্ভুনাথ মন্দির সীতাকুন্ড কলেজ রোড দিয়ে ১ কি.মি. ভিতরে
সীতাকুন্ড চন্দ্র নাথ মন্দির ঢাকা থোকে বাস বা ট্রেইন এবং চট্টগ্রাম গ্রাম থেকে বাস বা ট্রেইন যোগে সীতাকুন্ড, পরে রিক্সা করে ব্যাস কুন্ড, তারপর পায়ে হেটে প্রায় ৩ কি: মি: পাহারের উপরের উঠতে হবে।
ছোট দারোগার হাট স্বহস্রধারা ঢাকা থেকে বাস যোগে বড় দারোগার হাট বাজার নেমে সি.এন.জি যোগে ছোটদারোগার হাট বাজার, ছোট দারোগার হাট বাজার থেকে রাস্তার পূর্ব পার্শ্বে রিক্স যোগে পাহাড় পর্যন্ত তার পর পায়ে হেটে।চট্টগ্রাম থেকে বাস যোগে বড় দারোগার হাট বাজার নেমে সি.এন.জি যোগে ছোটদারোগার হাট বাজার, ছোট দারোগার হাট বাজার থেকে রাস্তার পূর্ব পার্শ্বে রিক্স যোগে পাহাড় পর্যন্ত তার পর পায়ে হেটে।
বাঁশবাড়ীয়া সমুদ্র সৈকত বাঁশবাড়ীয়া সমৃদ্র সৈকত বাস ও সিএনজি যোগে যাওয়া যায়। চট্টগ্রাম নিউ মার্কেট থেকে সরাসরি বাঁশবাড়ীয়া পর্যন্ত ৭ নং গাড়ি রয়েছে, ভাড়া পড়বে ৩৫ টাকা। ইচ্ছে করলে আপনি হেটে অথবা রিকসা কিংবা সিএনজিতে ও যেতে পারবেন। রিকসা ভাড়া-৩০ টাকা। ফেরার পথে বাঁশবাড়ীয়া থেকেই ঢাকাগামী বা চট্টগ্রাম বাসে উঠে যেতে পারেন।
বাঁশবাড়ীয়া রাবার বাগান বাঁশবাড়ীয়া রাবার বাগানে বাস ও সিনিজি যোগে যাওয়া যায়। চট্টগ্রাম নিউ মার্কেট থেকে সরাসরি বাঁশবাড়ীয়া পর্যন্ত ৭ নং গাড়ি রয়েছে, ভাড়া পড়বে ৩৫ টাকা। আপনি হেটে বাঁশবাড়ীয়া বাজার অতিক্রম করে রেল লাইন এর পরেই প্রাকৃতিক সূন্দর্যময় বাঁশবাড়ীয়া রাবার বাগান